একাদশী উপবাসের তালিকা

ভগবান শ্রীহরি একাদশী তিথি রূপে এক দেবীমুর্তিতে প্রকাশিত হয়ে পাপীদেরকে একাদশী ব্রত আচরণ করানোর ফলে পাপীরা সর্বপাপ মুক্ত হল

স্মার্ত্তু, নিম্বার্ক সম্প্রদায় ও গোস্বামী মতবাদ

স্মার্ত্তু, নিম্বার্ক সম্প্রদায় ও গোস্বামী এই তিন মতে একাদশীর উপবাস ও পারণের সময় ও তারিখ ভিন্ন ভিন্ন হয়। তাই আপনি এই তিন মতবাদেরই একাদশী তথ্য আপনি একই সাথে দেখতে পারবেন। আপনি যেটা কে মান্য করেন সেটিই আপনার জন্য প্রযোজ্য হবে।

উপবাস শুরু ও শেষ

এখানে আপনি উপবাস শুরুর সময় ও শেষ অর্থাৎ পারণ সময় ও তারিখ দুইটিই পাবেন একই সাথে। যাতে করে আপনার পারণ দিন ও পারণ সময় খুঁজে পেতে সহায়ক হয়।

 

 

 


ধান, গম, যব বা ভূট্টা, ডাল, সরিষা ইত্যাদি পঞ্চ রবিশস্য যেকোন একটি একাদশীতে গ্রহণ করলে ব্রত নষ্ট হয়


 

  • একাদশী উপবাসের তালিকা – স্মার্ত্তু, নিম্বার্ক সম্প্রদায় ও গোস্বামীমতে একাদশীর উপবাস ও পারণের সময় ও তারিখ আপনি একই সাথে দেখতে পারবেন। এখনি দেখুন!
  • স্মার্ত্তু, নিম্বার্ক সম্প্রদায় ও গোস্বামী মতবাদ – স্মার্ত্তু, নিম্বার্ক সম্প্রদায় ও গোস্বামী এই তিন মতে একাদশীর উপবাস ও পারণের সময় ও তারিখ ভিন্ন ভিন্ন হয়। তাই আপনি এই তিন মতবাদেরই একাদশী তথ্য আপনি একই সাথে দেখতে পারবেন। এখনি দেখুন!
  • উপবাস শুরু ও শেষ – এখানে আপনি উপবাস শুরুর সময় ও শেষ অর্থাৎ পারণ সময় ও তারিখ দুইটিই পাবেন একই সাথে। যাতে করে আপনার পারণ দিন ও পারণ সময় খুঁজে পেতে সহায়ক হয়। এখনি দেখুন!