গ্রহণ আমাদের মানব জীবনে একটি প্রভাব বিস্তার করে থাকে। এই প্রভাব অনেক সময় ভাল বা মন্দকাজে ও হয়ে থাকে। আমাদের সবসময় উচিৎ  গ্রহণের প্রভাব সম্পর্কে অবহিত থাকা। চলুন দেখে নিই বিভিন্ন রাশিতে এই সূর্যগ্রহণের প্রভাব সম্পর্কে

মেষ:  সূর্য গ্রহণের প্রভাবে এই রাশির জাতকেরা সাফল্য পেতে পারেন। মান-সম্মানও বৃদ্ধি পাবে। মেষ রাশির জাতিকা ও জাতকরা এই সময় পরিবারের দিকে নজর দিন। নিজের জীবনের লক্ষ্যে পূরণের দিকে আরও বেশি করে সতর্কতা অবলম্বন করুন।

বৃষ: বৃষ রাশির জাতক জাতিকারা কোনও চুক্তির ক্ষেত্রে বা কাউকে কথা দেওয়ার আগে সতর্ক থাকবেন। বৃষ রাশির জাতকদের সূর্য গ্রহণের ফলে ব্যবসা ও চাকরিতে সমস্যা দেখা দিতে পারে। আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে।

মিথুন: খুব সাবধান। সূর্য গ্রহণের কারণে দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে মিথুন রাশির জাতকদের। বাদ-বিবাদ নানা সমস্যায় ফেলতে পারে। মিথুন রাশির জাতিক জাতিকারা এই সসময় নিজের সম্পর্ক ধরে রাখার বিষয়ে সতর্ক হোন।

কর্কট: কর্কট রাশির জাতক জাতিকাদের জীবন ২১ জুন থেকে আমূল ভাবে পরিবর্তন হবে। সম্পত্তি সংক্রান্ত বিষয়ে বড় ক্ষতির মুখে পড়তে পারেন।

সিংহ: সিংহ রাশির জাতক জাতিকারা হাসিখুশিভাবে জীবন কাটান । নিজের মনের শান্তির জন্য যা যা প্রয়োজনীয়, তাই করুন। সূর্য গ্রহণের প্রভাবে সিংহ রাশির জাতকদের জীবনসঙ্গীর সুখ, লাভ প্রাপ্তির সম্ভাবনা।

কন্যা: এই সূর্য গ্রহণ আপনার জন্য ভালো সময় নিয়ে আসবে। অপেক্ষা করুন, শিগগিরই শুভ সংবাদ পাবেন। কন্যা রাশির জাতক জাতিকারা প্রেমের ক্ষেত্রে এগিয়ে যেতে পারেন।

বৃশ্চিক: বৃশ্চিক রাশির জাতক জাতিকারা নতুন দিশা দেখতে পাবেন নিজের জীবনে। বাক-বিতণ্ডা এড়িয়ে চলুন, নিজের কথার ওপর নিয়ন্ত্রণ রাখুন। কাউকে অকারণে আঘাত করবেন না। সূর্য গ্রহণের প্রভাবে কষ্টের মুখোমখি হতে হবে। এই রাশির জাতকদের বিশেষ ভাবে সাবধান থাকতে হবে।

ধনু: জীবনসঙ্গীর তরফে কষ্ট পাবেন। তবে খারাপ সময় কেটে যাবে। ধনু রাশির জাতক জাতিকারা এই সময় নিজের আর্থিক দিক থেকে সতর্ক থাকবেন। সম্পত্তির বিষয়ে খেয়াল রাখবেন।

তুলা: তুলা রাশির জাতক জাতিরা জুন মাসে কোনও বড় কিছু করতে পারেন। যা ঐ আগামীতে আপনার ভবিষ্যত আরও সুন্দর করতে পারে। বাক-বিতণ্ডা এড়িয়ে চলুন, নিজের কথার ওপর নিয়ন্ত্রণ রাখুন। কাউকে অকারণে আঘাত করবেন না।

মকর: মকর রাশির জাতক জাতিকারা ২১ জুন থেকে নিজের জীবনের আমূল পরিবর্তন দেখতে পাবেন। গ্রহণ আপনার জন্য শুভ। তবে গ্রহণের সময় কিছু সাধারণ সাবধানতা অবলম্বন করবেন।

কুম্ভ: কুম্ভ রাশির জাতিকা ও জাতকরা নিজের মনের মতো করে পথ চলুন স্বস্তি পাবেন জীবনে। সূর্য গ্রহণের প্রভাবে কুম্ভ রাশির জাতকেরা অবসাদ ও মানসিক সমস্যায় ভুগবেন। নিজের মধ্যে যন্ত্রনা চেপে না রেখে কাছের মানুষকে সব খুলে বলুন।

মীন: মীন রাশির জাতক জাতিকারা আরও বেশি করে বন্ধুত্বের দিকে ঝুঁকে থাকুন। এতে আপনারই সুবিধা হবে। মীন রাশির জাতকদের সূর্য গ্রহণের প্রভাবে রোগের কষ্ট বাড়বে। আরও নানা সমস্যার মুখে পড়তে পারেন আপনি।

সূর্যগ্রহণে কোন কোন রাশির ওপর পড়বে কুপ্রভাব, সমাধান কোনপথে

বৃষ রাশি: বৃষ রাশির ক্ষেত্রে তাদের মেজাজকে নিয়ন্ত্রণে রাখতে হবে। এই রাশির জাতক ব্যবসা করলে সেখানে ক্ষতির সম্ভাবনা রয়েছে। তবে তাদের ক্ষেত্রে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন শ্বশুরবাড়ির আত্মীয়রা। সূর্যগ্রহণের কুপ্রভাব থেকে মুক্তি পেতে বিষ্ণুর সহস্রনাম জপ করতে পারেন এই রাশির জাতকরা।

মিথুন রাশি: মিথুন রাশির জাতকদের ক্ষেত্রে সময় কঠিন হতে চলেছে। সম্পর্কের ক্ষেত্রে বাধা আসতে পারে। স্বাস্থ্যের অবনতি হতে পারে। এই রাশির জাতকদের দুর্ঘটনার কবলে পড়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে এই রাশির জাতকরাও বিষ্ণুর সহস্রনাম জপ করতে পারেন।

তুলা রাশি: তুলা রাশির জাতকরা কর্মসংস্থানের ক্ষেত্রে বাধার সম্মুখীন হতে পারেন। ফলে তারা দরিদ্রদের খাবার ও পানীয় জল দান করতে পারেন। কাউকে টাকা ধার দেওয়ার আগে অনেকবার ভাবতে হবে এই রাশির জাতকদের। বিবাদে জড়িয়ে পড়তে পারেন। যদি এই রাশির জাতকরা ব্যবসার সঙ্গে যুক্ত হন তাহলে তাদের প্রভূত লাভের সম্ভাবনা রয়েছে।

বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জাতকরা চাকরি বা কর্মসংস্থানের দিক থেকে বাধার সম্মুখীন হবেন। সূর্যগ্রহণের প্রকোপ থেকে এই রাশির জাতকদের রক্ষা পেতে হলে অবশ্যই হনুমান চালিশা পড়তে হবে। এবং নিজের সাধ্যমতো দান-ধ্যান করতে হবে।